ই-কমার্স ব্যবসা'র আস্থা Shopify

Shopify ১৭৫ টিরও বেশি দেশ জুড়ে ১,০০০,০০০ এর বেশি অনলাইন খুচরা ব্যবসাকে শক্তিশালী করেছে

Shopify হল একটি হোস্টেড ইকমার্স প্ল্যাটফর্ম৷ এই সুরক্ষিত ইকমার্স সফ্টওয়্যারটি আপনার ই-কমার্স ব্যবসার জন্য একটি সম্পূর্ণ সমাধান হিসাবে কাজ করে এবং আপনাকে সহজেই একটি ই-ই-কমার্স ব্যবসা পরিচালনা করতে সহায়তা করে৷

shopify-img
ecomm-post-1200x675-graphics-1

হোস্ট করা সমাধান

আপনি যদি শুধু আপনার অনলাইন ব্যবসা চালু করেন, ওয়েব হোস্টিং একটি বাস্তব চ্যালেঞ্জ হতে পারে। একটি শপিং কার্ট হোস্ট করার জন্য কিছু স্তরের প্রযুক্তিগত সহায়তা এবং অনেক অতিরিক্ত সময় প্রয়োজন, যা স্টার্টআপগুলির বিশেষভাবে কম হয়৷

যাইহোক, Shopify হল একটি ক্লাউড-ভিত্তিক সেটআপ এবং হোস্ট করা সমাধান যেখানে আপনাকে সার্ভার বা ডাটাবেস নিয়ে চিন্তা করতে হবে না। আপনি কোনো সেটআপ ছাড়াই অ্যাডমিন লগইন বিশদ এবং একটি ইন্টারনেট সংযোগ সহ যেকোনো জায়গা থেকে আপনার স্টোর অ্যাক্সেস করতে পারেন।

ফেসবুক শপ চ্যানেল

Shopify এর মাধ্যমে আপনার ফেসবুক শপ পরিচালনা খুবই সহজ। আপনার Shopify ওয়েবসাইটে নতুন পণ্য যুক্ত হলে বা পণ্যের দাম পরিবর্তন হলে কিংবা ছবি পরিবর্তন করলে তা মুহূর্তের মধ্যে ফেসবুক শপেও আপডেট হবে।

 দেখে নেওয়া যাক Shopify এ তৈরী কিছু বাংলাদেশী ই-কমার্স

Shopify-Features-2

ব্যবসা বাড়লেও খরচ বাড়বে না

Shopify এর সাথে, মাপযোগ্যতা সহজ। আপনাকে সফটওয়্যার আর্কিটেকচার তৈরি করতে হবে না, এবং হোস্টিং সমাধান কিংবা সার্ভার হ্যাক বা ডাটা লস নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না।

Shopify কি?

Shopify হল একটি হোস্টেড ইকমার্স প্ল্যাটফর্ম৷ এই সুরক্ষিত ইকমার্স সফ্টওয়্যারটি আপনার ই-কমার্স ব্যবসার জন্য একটি সম্পূর্ণ সমাধান হিসাবে কাজ করে এবং আপনাকে সহজেই একটি ই-ই-কমার্স ব্যবসা পরিচালনা করতে সহায়তা করে৷

এই প্ল্যাটফর্মটি 175টি দেশে 500,000 টিরও বেশি ব্যবসাকে ক্ষমতা দেয়। এটি ইকমার্স ব্যবসায়ীদের জন্য একটি ওয়ান-স্টপ-শপ যারা তাদের অনলাইন স্টোরের সুবিধা নিতে ইচ্ছুক। শপিফাই সেরা ই-কমার্স প্ল্যাটফর্ম হওয়ার অসংখ্য কারণ রয়েছে।

Shopify ছোট ব্যবসার জন্য ভাল?

Shopify বৈশিষ্ট্যগুলির একটি সম্পূর্ণ স্যুট নিয়ে আসে যা আপনাকে আপনার অনলাইন স্টোর চালু এবং পরিচালনা করতে সহায়তা করে। ব্যবহারকারীদের এটি ব্যবহার করা শুরু করার জন্য এটির জন্য কোনও কোডিংয়ের প্রয়োজন হয় না এবং কোনও সফ্টওয়্যার ইনস্টলেশন বা হোস্টিং পরিষেবাগুলির প্রয়োজন হয় না। এটি $29 থেকে $299/মাস পর্যন্ত প্ল্যানের সাথেও সাশ্রয়ী, এবং আপনি যদি Shopify পেমেন্ট ব্যবহার করেন তবে কোনও অতিরিক্ত লেনদেনের ফি নেই৷ বেসিক প্ল্যানটি এমন বৈশিষ্ট্যগুলির সাথে আসে যার মধ্যে রয়েছে পরিত্যক্ত কার্ট পুনরুদ্ধার, উপহার কার্ড, ডিসকাউন্ট তৈরি, জালিয়াতি বিশ্লেষণ, বিশাল 133টি মুদ্রায় বিক্রি করার ক্ষমতা এবং খুচরা দোকান, গুদাম বা আপনার পণ্য সঞ্চয় করার অন্যান্য স্থানে ইনভেন্টরি বরাদ্দ করার ক্ষমতা।

এটি ব্যবহারে সহজ এবং আধুনিক ওয়েব ডিজাইন বৈশিষ্ট্যের জন্য সবচেয়ে বেশি পরিচিত। অতিরিক্ত সুবিধার মধ্যে রয়েছে সীমাহীন পণ্য, একটি কাস্টম ডোমেন, এর কাস্টম Shopify পেমেন্ট যা আপনাকে তৃতীয় পক্ষের পেমেন্ট গেটওয়ে সেট আপ না করেই ক্রেডিট কার্ড (পেপাল পেমেন্ট ছাড়াও) গ্রহণ করতে দেয়, গ্রাহক সহায়তা এবং আরও অনেক কিছু। ক্রমবর্ধমান ব্যবসার জন্য আপনার যদি আরও ব্যবহারকারী এবং উন্নত বৈশিষ্ট্যের প্রয়োজন হয় তবে অতিরিক্ত পরিকল্পনাগুলিও উপলব্ধ রয়েছে যা আপনি যদি বৃদ্ধির অভিজ্ঞতা লাভ করেন তবে ভাল খবর৷ ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়াতে বিক্রি করার ক্ষমতা, রিপোর্ট তৈরি এবং বিশ্লেষণ এবং এমনকি মোবাইল অ্যাক্সেসের ক্ষমতা ছাড়াও এই সবই।

Shopify কিভাবে কাজ করে?

Shopify একটি মাসিক সাবস্ক্রিপশনের মাধ্যমে একটি পরিষেবা (SaaS) মডেল হিসাবে সফ্টওয়্যার ব্যবহার করে কাজ করে। এটি একটি ক্লাউড-ভিত্তিক সমাধান, যার অর্থ আপনাকে সফ্টওয়্যার বা ওয়েব সার্ভার আপগ্রেড বা বজায় রাখার বিষয়ে চিন্তা করতে হবে না। এটি আপনাকে ইন্টারনেট সংযোগের সাথে যেকোনো জায়গা থেকে আপনার ব্যবসায় অ্যাক্সেস এবং চালানোর নমনীয়তা দেয়৷ Shopify এর মাধ্যমে, আপনি অনলাইন স্টোর নির্মাতা এবং থিমগুলির সাথে আপনার অনলাইন স্টোরের চেহারা এবং অনুভূতি কাস্টমাইজ করতে পারেন। ব্যবহারকারীরা 15 মিনিটের মধ্যে একটি Shopify স্টোরের মালিক হতে পারে।

এটির সাহায্যে, ই-কমার্স ব্যবসাগুলি তাদের ওয়েবসাইট তৈরি করতে পারে এবং পণ্য বিক্রি করার জন্য একটি অন্তর্নির্মিত শপিং কার্ট সমাধান ব্যবহার করতে পারে। আপনার কাছে একটি অনলাইন স্টোর তৈরি এবং কাস্টমাইজ করার ক্ষমতাও রয়েছে; ওয়েব, মোবাইল, সোশ্যাল মিডিয়া, অনলাইন মার্কেটপ্লেস, ইট-ও-মর্টার অবস্থান এবং পপ-আপ সহ একাধিক জায়গায় বিক্রি করুন এবং পণ্য, ইনভেন্টরি, অর্থপ্রদান এবং শিপিং পরিচালনা করুন। নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, Shopify এর সাথে, আপনি পেমেন্টের তথ্য এবং ব্যবসার ডেটা নিরাপদ রাখতে পারেন কারণ Shopify পেমেন্টগুলি PCI অনুগত এবং 3D সিকিউর চেকআউট সমর্থন করে। Shopify পেমেন্টস একটি থার্ড-পার্টি পেমেন্ট প্রদানকারী বা বণিক অ্যাকাউন্ট সেট আপ করার ঝামেলা দূর করতে সাহায্য করে কারণ আপনি আপনার Shopify স্টোর তৈরি করার সাথে সাথেই সমস্ত প্রধান অর্থপ্রদানের পদ্ধতি গ্রহণ করার জন্য এটি স্বয়ংক্রিয়ভাবে সেট আপ হয়ে যায়।

আপনার ব্যবসার জন্য একটি Shopify স্টোর ব্যবহার করার সুবিধা

Shopify এমন একটি টুলের সাথে আসে যা আপনার ই-কমার্স প্রচেষ্টা সহজ করতে সাহায্য করে। অতিরিক্ত রাজস্ব তৈরি করা এবং অনলাইন বিক্রয়ের মাধ্যমে আপনার ব্যবসার জন্য আরও গ্রাহকদের অ্যাক্সেস করার পাশাপাশি, এটি নিম্নলিখিত সুবিধাগুলিও অফার করে৷

ব্যবহারে সহজ

Shopify আপনাকে ন্যূনতম পরিমাণ কনফিগারেশন সহ পণ্য বা পরিষেবা বিক্রি করতে সহায়তা করে। এটি একটি স্বজ্ঞাত ড্র্যাগ-এন্ড-ড্রপ সম্পাদকের সাথে আসে যেখানে আপনি কোনও কোডিং ছাড়াই আপনার অনলাইন স্টোরের হোমপেজের চেহারা সম্পাদনা করতে পারেন৷ এটি তাদের জন্য একটি ভাল বিকল্প অফার করে যারা একটি সম্পূর্ণ সমাধান চান, সাইট ডেভেলপমেন্ট এবং হোস্টিং এর সাথে সম্পর্কিত কোন প্রযুক্তি নেই। আপনি যদি আপনার হোমপেজের চেহারা এবং অনুভূতির উপর আরও নিয়ন্ত্রণ চান তবে আপনার কাছে কোড ব্যবহার করে আপনার সাইট সম্পাদনা করার বিকল্প রয়েছে৷

আপনার অনলাইন স্টোরের জন্য মোবাইল-ফ্রেন্ডলি ডিজাইন

একটি অনলাইন স্টোর থাকার সুবিধা হল এটি একটি দ্রুত ক্রয়/বিক্রয় প্রক্রিয়া এবং গ্রাহকদের জন্য সর্বোত্তম পণ্য খোঁজার ক্ষেত্রে সহজ করার অনুমতি দেয়। অনলাইন স্টোরগুলি 24/7 পরিচালনা করে, গ্রাহকদের দিনের যে কোনও সময় অনলাইনে পেতে এবং পণ্য এবং পরিষেবাগুলি কিনতে অনুমতি দেয়। এটি আরও বেশি সংখ্যক গ্রাহকদের ঐতিহ্যগত ইট-ও-মর্টার দোকান থেকে ইন্টারনেটে পণ্য এবং পরিষেবা কেনার দিকে পরিচালিত করেছে৷

Shopify একটি মোবাইল-বান্ধব ডিজাইনের সাথে আসে যা গ্রাহকদের আপনার ই-কমার্স স্টোরে কেনাকাটা করতে তাদের মোবাইল ডিভাইস ব্যবহার করতে সাহায্য করে। Shopify-এর মোবাইল প্রতিক্রিয়াশীল থিমগুলি তাদের হাতের তালু থেকে আপনার দোকানে আরও গ্রাহকদের কাছে টানতে সাহায্য করে।

মোবাইল থেকেই পরিচালনা

Shopify অ্যাপ ইনস্টল করার মাধ্যমে, আপনি আপনার এডমিন অ্যাকাউন্টে লগ ইন করতে পারেন এবং আপনার মোবাইল ডিভাইস থেকে আপনার স্টোর চালানোর সকল কাজ যেমন অর্ডার দেখা, পরিবর্তন করা, পণ্য যুক্ত করা বা পরিবর্তন করতে পারেন। Shopify অ্যাপটি iPhone বা Android উভয় ডিভাইসেই চলে।

চমৎকার Shopify সাপোর্ট

Shopify এর ই-কমার্স প্ল্যাটফর্মের মাধ্যমে আপনি সার্বক্ষণিক গ্রাহক সহায়তা পান। যে কোনো সমস্যা দেখা দিতে পারে এমন সমস্যা সমাধানের জন্য ইমেল, লাইভ চ্যাট বা ফোনের মাধ্যমে 24/7  বিশেষজ্ঞদের কাছ থেকে সহায়তা আসে। Shopify Learn এর মাধ্যমে আপনি অনলাইন বিক্রয় সম্পর্কে আরও ভালোভাবে বোঝার জন্য বিনামূল্যে টিউটোরিয়াল, অনলাইন কোর্স এবং ওয়েবিনারের অ্যাক্সেস পান।

আপনার নিজের ডোমেন নাম ব্যবহার করার ক্ষমতা

এর সাথে আপনি আপনার নিজের ডোমেন নাম ব্যবহার করতে পারেন, আপনি আপনার দোকানের প্রশাসকের কাছ থেকে Shopify এর সাথে সংযুক্ত করতে পারেন। আপনার ডোমেন নাম না থাকলে, আপনি Shopify বা তৃতীয় পক্ষের প্রদানকারীর মাধ্যমে একটি ডোমেন নাম কিনতে পারেন।

সোশ্যাল মিডিয়া ইন্টিগ্রেশন

Shopify এর মাধ্যমে, আপনি শুধুমাত্র ওয়েবে বিক্রি করতে পারবেন না কিন্তু সোশ্যাল মিডিয়া, অনলাইন মার্কেটপ্লেস, ইট-এবং-মর্টার অবস্থান এবং পপ-আপ দোকানের মাধ্যমেও বিক্রি করতে পারবেন। আপনার বিপণন এবং বিক্রয় বাড়াতে আপনি আপনার লক্ষ্য দর্শকদের কাছে পৌঁছানোর জন্য Facebook এবং Instagram এর সাথে Shopify সংহত করতে পারেন।

আশ্চর্যজনক ডিজাইন স্বক্ষমতা

Shopify-এর সাহায্যে, আপনি আপনার ব্র্যান্ডিং চাহিদা অনুযায়ী ওয়েবসাইটের থিম পরিবর্তন করে আপনার স্টোরের চেহারা কাস্টমাইজ বা তৈরি করতে পারেন। Shopify এর থিম স্টোর 70 টিরও বেশি প্রিমিয়াম এবং বিনামূল্যের ই-কমার্স টেমপ্লেটের সংগ্রহ অফার করে। Shopify-এর সেরা বিক্রয় পয়েন্টগুলির মধ্যে উচ্চ-মানের ভিজ্যুয়াল Shopify থিমগুলির উপলব্ধতা। Shopify বিভিন্ন শপ টেমপ্লেট অফার করে, যার মধ্যে কয়েকটি বিনামূল্যে পাওয়া যায়। টেমপ্লেটগুলি পণ্য, পোশাক এবং ফ্যাশন, ইলেকট্রনিক্স, শিল্প এবং অন্যান্য ধরণের ই-কমার্স সাইটের সাথে সামঞ্জস্যপূর্ণ।

এই থিমগুলিকে HTML বা CSS জ্ঞানের প্রয়োজন ছাড়াই টুইক করা যেতে পারে এবং আপনাকে লোগো আপলোড করতে, ফন্ট, রঙ এবং আরও অনেক কিছু পরিবর্তন করতে দেয়৷ ব্যবহারকারীরা তাদের হোমপেজের লেআউট কাস্টমাইজ করতে, ব্যানার, স্লাইডশো এবং আরও অনেক কিছু যোগ করতে পারে।